HomeভারতLalu Prasad Yadav: সিবিআইয়ের জিজ্ঞাসাবাদে আপত্তি, ‘দিল্লির মসনদ কাঁপিয়ে’ দিলেন লালুপ্রসাদ যাদবের...

Lalu Prasad Yadav: সিবিআইয়ের জিজ্ঞাসাবাদে আপত্তি, ‘দিল্লির মসনদ কাঁপিয়ে’ দিলেন লালুপ্রসাদ যাদবের মেয়ে

- Advertisement -

নয়া দিল্লি: একদিকে পশ্চিমবঙ্গে যখন অনুব্রত মণ্ডলের মতো তৃণমূলের বড় নেতাকে নিয়ে ইডি টানাটানি করছে, ঠিক সেই সময়েই আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবকে (Lalu Prasad Yadav) ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে চলেছে সিবিআই। তার মধ্যেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে কড়া হুঁশিয়ারি দিলেন লালু-কন্যা রোহিনী আচার্য।

শারীরিকভাবে এখন ‘অসুস্থ’ লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। গত ডিসেম্বরে সিঙ্গাপুরের বেসরকারি হাসপাতালে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়েছে। তাঁর মেয়ে রোহিনী আচার্য নিজের একটি কিডনি বাবাকে দান করেছেন। দীর্ঘদিন সিঙ্গাপুরে চিকিৎসার পর সম্প্রতি দেশে ফিরেছেন লালুপ্রসাদ। বর্তমানে সাংসদ-কন্যা মিসা ভারতীর দিল্লির বাড়িতেই রয়েছেন আরজেডি প্রধান। সেখানেই হানা দিয়েছে সিবিআই দল।

আর তারপরই হিন্দিতে লেখা টুইটে রীতিমতো তদন্তকারী সংস্থাকে হুঁশিয়ারি দিয়ে রোহিনী আচার্য লিখেছেন, “বাবাকে ক্রমাগত হেনস্থা করা হচ্ছে। যদি ওঁনার কিছু হয়ে যায়, আমি কাউকে ছাড়ব না।” তিনি আরও লিখেছেন, “বাবাকে (Lalu Prasad Yadav) হেনস্থা করা হচ্ছে, এটা ঠিক নয়। এই সমস্ত কিছু মনে থাকবে। সময় ভীষণ শক্তিশালী। এটা মনে রাখতে হবে।”

এরপর দ্বিতীয় টুইটে নাম না করে সরাসরি কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে হুমকি দিয়ে লালু-কন্যা লিখেছেন, “বাবাকে হেনস্থা করা হচ্ছে। যদি ওঁনার কিছু হয়ে যায়, দিল্লির মসনদ কাঁপিয়ে দেব। ধৈর্যের সীমা পেরিয়ে গেলে জবাব দেব।” ৭৪ বছর বয়সি লালু প্রসাদ এখনও দিল্লির মসনদ কাঁপানোর ক্ষমতা রাখেন বলেও উল্লেখ করেছেন রোহিনী।

প্রসঙ্গত, রেলে নিয়োগ দুর্নীতি মামলাতেই লালু প্রসাদ যাদব, লালু-পত্নী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী, লালু-কন্যা তথা সাংসদ মিসা ভারতীকে নোটিশ দিয়েছে সিবিআই। ইতিমধ্যে রাবড়ি দেবীর বাড়িতে তল্লাশি চালিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এবার লালু প্রসাদ এবং মিসা ভারতীকে জিজ্ঞাসাবাদের পালা।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -