Homeপশ্চিমবঙ্গকুন্তল ঘোষের চিঠি মামলায় সুপ্রিম কোর্টেও মহা বিপাকে অভিষেক বন্দ্যোপাধ্যায়

কুন্তল ঘোষের চিঠি মামলায় সুপ্রিম কোর্টেও মহা বিপাকে অভিষেক বন্দ্যোপাধ্যায়

- Advertisement -

নয়াদিল্লি – কুন্তল ঘোষের চিঠি মামলায় সুপ্রিম কোর্টেও বড়সড় ধাক্কা খেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের আর্জিতে সাড়া দিল না সুপ্রিম কোর্ট। শুক্রবার শীর্ষ আদালত জানিয়ে দিল, কলকাতা হাই কোর্টের নির্দেশে আপাতত হস্তক্ষেপ করছে না তারা। শুক্রবার সুপ্রিম কোর্টে বিচারপতি জেকে মাহেশ্বরী এবং বিচারপতি পিএস নরসিমহার অবকাশকালীন বেঞ্চ জানায়, বাকি তদন্তে এখনই হস্তক্ষেপ করবে না আদালত।

অর্থাৎ কুন্তল ঘোষের চিঠি মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে কোনও রক্ষাকবচ দিল না সুপ্রিম কোর্ট। মোদ্দা কথায়, আপাতত কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই কিংবা ইডির মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। ১০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি হবে।

তবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ২৫ লক্ষ টাকা জরিমানার যে নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট, তাতে স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত।

অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলায় নতুন মামলা দায়ের করতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রাজ্য। মামলা দায়েরের অনুমতি চান রাজ্যের আইনজীবী কপিল সিব্বল। অনুমতি দিয়েছে শীর্ষ আদালত। গরমের ছুটির পর মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর দ্রুত শুনানির আর্জি মঞ্জুর করা হয়নি। শীর্ষ আদালত শুক্রবার এই মামলার জন্য সময় দিয়েছিল।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -