Homeপশ্চিমবঙ্গসন্দেশখালি-কাণ্ড নিয়ে এবার আদালতে লড়াইয়ের প্রস্তুতি ইডির

সন্দেশখালি-কাণ্ড নিয়ে এবার আদালতে লড়াইয়ের প্রস্তুতি ইডির

- Advertisement -

কলকাতা – সন্দেশখালির ঘটনার বিরুদ্ধে অভিযোগ জানাবে ইডি। সূত্রের খবর অন্তত এমনই। শুক্রবার সকালে তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির গোয়েন্দারা। সেই ঘটনা এবার আদালতে উঠতে চলেছে।

রেশন দুর্নীতির তদন্তে যাওয়া ইডির তদন্তকারীদের গ্রামবাসীরা তাঁদের ঘিরে ধরে মারধর করেন। তাতে জখম হন তিন ইডি আধিকারিক। এঁরা প্রত্যেকেই সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে এই মুহূর্তে চিকিৎসাধীন। শুক্রবার সন্ধ্যায় তাঁদের দেখতে এসেছিলেন স্বয়ং বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোসও। এর পরেই ইডি সূত্রে জানা যায়, সন্দেশখালির ঘটনায় অভিযোগ দায়ের করবে ইডি। এ ব্যাপারে তারা প্রস্তুতিও শুরু করেছে ইতিমধ্যেই।

ইডি সূত্রে জানা গিয়েছে, সন্দেশখালিতে আক্রান্ত আধিকারিক রাজকুমার রামের মাথায় চোট লেগেছে। তিনি গুয়াহাটির অফিসার। তাঁর মাথায় পাঁচ-ছ’টি সেলাই পড়েছে। স্ক্যান করানোও হয়েছে। তিনি এখন ওই বেসরকারি হাসপাতালের এইচডিইউ বিভাগে ভর্তি। বাকি দুই ইডি আধিকারিকের নাম অঙ্কুর এবং সোমনাথ দত্ত। তাঁদেরও আঘাতে সেলাই করতে হয়েছে এবং হাসপাতালে রেখেই চিকিৎসা করা হচ্ছে বলে ইডি সূত্রে খবর।

শুক্রবার এই ইডি অফিসারদের শারীরিক অবস্থার খবর নিতে ইডির শীর্ষ আধিকারিকেরা হাসপাতালে গিয়েছিলেন। পরে দিল্লিতে ইডির সদর দফতর থেকেও এঁদের খবর নেওয়া হয়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, তৃণমূল নেতার বেশ কয়েক জন অনুগামী একসঙ্গে তিন আধিকারিকের উপর হামলা চালিয়েছিলেন। তবে এ বার ঘটনার গভীরে পৌঁছতে ইডির তরফে অভিযোগও জানানো হবে বলে ইডি সূত্রে খবর।

প্রসঙ্গত, সন্দেশখালির এই ঘটনায় ইডির উপর তৃণমূল নেতার অনুগামীদের আক্রমণ ছাড়াও আরও অনেক অভিযোগ রয়েছে ইডির। সূত্রের খবর, সেই সমস্ত অভিযোগ নিয়ে একত্রে অভিযোগ দায়ের করবে তারা। ইডি সূত্রে জানা গিয়েছে, রেশন দুর্নীতিকাণ্ডের সূত্র ধরে সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহানের বাড়িতে হানা দিতে গিয়েছিল ইডি। স্থানীয় সূত্রে খবর, সরবেড়িয়া গ্রামে শাহজাহানের বাড়ির দিকে তাঁরা যাওয়ার চেষ্টা করলেই রুখে দাঁড়ান গ্রামবাসীদের একাংশ।

অভিযোগ, তাঁরা শাহজাহানের অনুগামী। ইডি আধিকারিকেরা তৃণমূল নেতার বাড়ির সামনে গিয়ে ডাকাডাকি করলেও ভিতর থেকে কোনও সাড়াশব্দ মেলেনি। এর পরেই তাঁরা দরজা ভাঙার চেষ্টা করেন। অভিযোগ, সেই সময়েই তাঁদের ঘিরে ফেলে মারধর করা হয়। ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়া হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও। এর পর ইডি আধিকারিকদের ধাওয়া করে এলাকা ছাড়তে বাধ্য করা হয়। ভাঙচুর করা হয় তাঁদের গাড়িতে। সেই সময়েই তিন আধিকারিক জখম হয়েছেন বলে খবর।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -