Homeপশ্চিমবঙ্গশুভেন্দুর দেহরক্ষীর মৃত্যুর এত বছর পর কেন মামলা? হাই কোর্টের প্রশ্নের মুখে...

শুভেন্দুর দেহরক্ষীর মৃত্যুর এত বছর পর কেন মামলা? হাই কোর্টের প্রশ্নের মুখে রাজ্য সরকার

- Advertisement -

কলকাতা – ফের হাই কোর্টের প্রশ্নের মুখে পড়তে হল রাজ্যের তৃণমূল সরকারকে। এবার শুভেন্দু অধিকারীর নিরাপত্তারক্ষীর রহস্যমৃত্যুর ঘটনায় প্রশ্ন তুলল উচ্চ আদালত। বুধবার এই মামলার শুনানিতে বিচারপতি জয় সেনগুপ্ত জানতে চান, ঘটনার এত বছর পরে কেন অভিযোগ করছেন মৃতর স্ত্রী?

বিচারপতির আরও মন্তব্য, ‘‘ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী আত্মহত্যার তত্ত্ব জোরালো এবং কী ভাবে হয়েছে সেটা পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ দেখে বাকিটা নিশ্চিত হওয়া যাবে বলে উল্লেখ করা রয়েছে। স্ত্রীর অভিযোগ দেখে কোথাও হত্যার অভিযোগ পেলাম না, তিনি শুধু এটাই বলেছেন যে অ্যাম্বুল্যান্স আসতে দেরি করেছে।’’

এর পরেই রাজ্য সরকারের উদ্দেশে বিচারপতি সেনগুপ্তের মন্তব্য, ‘‘ওই ঘটনার তিন বছর পর নতুন করে কেন মামলা দায়ের? এমন যদি করা হয়, তা হলে প্রচুর মামলা আদালতে চলে আসবে।’’ বিচারপতির মন্তব্যের প্রেক্ষিতে রাজ্যের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের যুক্তি, ওই সময় শুভেন্দু রাজ্যের মন্ত্রী ছিলেন। তাই হয়তো মৃতের পরিবার ভয়ে অভিযোগ জানাতে পারেনি!

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ২৬টি এফআইআর-এ স্থগিতাদেশ এবং তাঁকে রক্ষাকবচ দেওয়ার এই মামলার পরবর্তী শুনানি আগামী ২১ সেপ্টেম্বর। ওই দিন শুভেন্দুর আইনজীবীর সওয়াল করার কথা।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৩ অক্টোবর কাঁথির পুলিশ ব্যারাকে মাথায় গুলি লেগে গুরুতর জখম হয়েছিলেন শুভেন্দুর নিরাপত্তারক্ষী শুভব্রত চক্রবর্তী। তার পরের দিনই তাঁর মৃত্যু হয়। ওই ঘটনার প্রায় তিন বছর পরে ২০২১ সালের জুলাই মাসে শুভব্রতর স্ত্রী সুপর্ণা স্বামীর মৃত্যুর তদন্ত চেয়ে কাঁথি থানায় অভিযোগ দায়ের করেছিলেন। এর পরেই শুভেন্দু হাই কোর্টের দ্বারস্থ হয়ে অভিযোগ জানিয়েছিলেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে তাঁর বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে। সেই সঙ্গে আবেদন জানান, হয় ওই মামলা খারিজ করা হোক, নয়তো সিবিআইকে তদন্তের দায়িত্ব দেওয়া হোক।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -