Homeপশ্চিমবঙ্গরাজভবনের সামনে মমতার ধরনায় বসার হুঁশিয়ারিকে করজোড়ে স্বাগত রাজ্যপালের

রাজভবনের সামনে মমতার ধরনায় বসার হুঁশিয়ারিকে করজোড়ে স্বাগত রাজ্যপালের

- Advertisement -

কলকাতা -যেমন বুনো ওল, তেমনই বাঘা তেতুল! দু‘দিন আগে রাজভবনের সামনে ধরনায় বসার হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পালটা রাজ্যপালও জানিয়ে দিলেন, তিনি স্বাগত জানাতে তৈরি। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী যদি এমনটা করতে চান তিনি রাজভবনের দরজা খুলে স্বাগত জানাবেন।

কিছুদিন ধরেই বিশ্ববিদ্য়ালয়গুলির উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যের তৃণমূল সরকার এবং রাজ্যপাল সিভি আনন্দ বোসের মধ্যে দড়ি টানাটানি চলছে। সেই দড়িটানি চরম পর্যায়ে পৌঁছয় যখন বিষয়টি আদালতে তোলা হয়। আর সেই আদালতে হেরে গিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির বেতন বন্ধের পাশাপাশি রাজভবনে গিয়ে ধরনায় বসার হুঁশিয়ারি দিয়েছিলেন।

কিন্তু মুখ্যমন্ত্রীর সেই হুঁশিয়ারিতে যে রাজ্যপাল মোটেও বিচলিত নন, সেটা বুঝিয়ে দিতে দেরি করেননি। মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরেও একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করেছিলেন। কিন্তু মমতার রাজভবনের সামনে ধরনায় বসা নিয়ে এতদিন কোনও মন্তব্য করেননি।

আর বুধবার দিল্লি থেকে কলকাতায় ফেরার পর রাজভবন যাওয়ার আগে বিমানবন্দরে দাঁড়িয়ে এবার সেই কাজটাই করলেন। দু’হাত জোড় করে বললেন, “আমার সাংবিধানিক সহকর্মী মুখ্যমন্ত্রীকে স্বাগত তাঁর প্রতিবাদ আন্দোলনের জন্য। করজোড়ে রাজভবনের ভেতরেই তাঁকে স্বাগত জানাচ্ছি।”

রাজ্যপালের এমন জবাবে স্বভাবতই খুশি বিরোধীদলের নেতারা। তাঁরা বলছেন, রাজ্যপাল সিভি আনন্দ বোস মোক্ষম জবাবটাই দিয়েছেন। যে মুখ্যমন্ত্রী কথায় কথায় নিয়মের তোয়াক্কা না করে ধরনায় বসার হুঁশিয়ারি দেন, নিজের অভিযুক্ত মুখ্যসচিবকে তদন্ত থেকে আড়াল করতে রাতভর চেয়ারে বসে নাটক করেন, তাঁর জন্য এমন রাজ্যপালই উপযুক্ত।

উলটোদিকে আবার তৃণমূলের নেতাদের যুক্তি, এই রাজ্যপাল সবসীমা ছাড়িয়ে গিয়েছেন। দিল্লির ইশারায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে বারবার অপমান করছেন। সংবিধানের আওতার বাইরে গিয়ে কাজ করছেন। আগামীদিনে বাংলার মানুষ এর জবাব দেবে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -