Homeপশ্চিমবঙ্গবিচারপতি অমৃতা সিনহার স্বামীকে হেনস্থার অভিযোগ উড়িয়ে দিল সিআইডি

বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে হেনস্থার অভিযোগ উড়িয়ে দিল সিআইডি

- Advertisement -

কলকাতা – জিজ্ঞাসাবাদ পর্বে বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে কোনও ধরনের হেনস্থা করা হয়নি। এক বিবৃতিতে এমনটাই জানাল সিআইডি। এক কথায় কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার স্বামী প্রতাপচন্দ্র দে’র যাবতীয় অভিযোগ উড়িয়ে দিল সিআইডি।

বিচারপতি সিনহারর স্বামী পেশায় আইনজীবী। একটি মামলার সূত্রে তাঁকে চলতি মাসেই পর পর দু’বার তলব করে রাজ্য গোয়েন্দা সংস্থা। ওই জিজ্ঞাসাবাদ পর্বে তাঁকে মানসিক ভাবে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ তোলেন প্রতাপ দে।

আইনজীবী প্রতাপ দে‘র অভিযোগ, তাঁর বিচারপতি স্ত্রীর বিরুদ্ধে মিথ্যা বয়ান লেখানোর জন্য চাপ দিয়েছে সিআইডি। নানা ভাবে তাঁকে হেনস্থা করা হয়েছে। সে সব ব্যাখ্যা করে তিনি কলকাতা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অ্যাসোসিয়েশনকে চিঠি দেন। তার পর একই অভিযোগ জানিয়ে চিঠি পাঠান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল, রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

প্রতাপের ওই চিঠির পর বৃহস্পতিবার বিবৃতি দিল সিআইডি। তারা জানিয়েছে, গত ১ ডিসেম্বর এবং ১৬ ডিসেম্বর জিজ্ঞাসাবাদের জন্য প্রতাপকে তলব করা হয়েছিল। প্রতি ক্ষেত্রেই তিনি নির্ধারিত সময়ের চেয়ে বেশ কিছুটা দেরি করে হাজিরা দিয়েছেন। দেরি হওয়ার কোনও বার্তা আগে থেকে পৌঁছে দেননি সিআইডি দফতরে।

বিবৃতি দিয়ে সিআইডি আরও জানিয়েছে, প্রতাপকে কোনও রকম মানসিক হেনস্থা করা হয়নি। তাঁকে জিজ্ঞাসাবাদের অডিয়ো এবং ভিডিয়ো রেকর্ড করা আছে বলেও জানিয়েছে তদন্তকারী সংস্থা। তদন্তকারী সংস্থার দাবি, প্রতাপকে জিজ্ঞাসাবাদ পর্বে সময়মতো চা এবং জল খেতে দেওয়া হয়েছে। যখন তিনি চেয়েছেন, সময় দেওয়া হয়েছে ধূমপানের জন্যও।

বিবৃতিতে একথাও বলা হয়েছে, সিআইডির এক দল তদন্তকারী আধিকারিক প্রতাপকে জিজ্ঞাসাবাদ করছিলেন। তাঁকে টানা বসিয়ে রেখে প্রশ্ন করা হয়নি। পর্যাপ্ত বিরতি দেওয়া হয়েছে। তাঁর সঙ্গে যথাসম্ভব ভাল ব্যবহার করেছেন তদন্তকারী আধিকারিকেরা, জানিয়েছে সিআইডি। গোটা প্রক্রিয়াটি রেকর্ড করা আছে সিসি ক্যামেরায়।

সিআইডির আরও দাবি, বিধাননগর দক্ষিণ থানায় যে অভিযোগ দায়ের হয়েছে, যার ভিত্তিতে প্রতাপকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, শুধু সেই মামলা সংক্রান্ত প্রশ্নই তাঁকে করা হয়েছিল। প্রতাপের সঙ্গে সরাসরি যুক্ত রয়েছে, এমন প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করেছেন আধিকারিকেরা।

প্রসঙ্গত, বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে সিআইডির তলব করা নিয়ে দিন কয়েক ধরেই রাজ্য রাজনীতি উত্তাল। বিরোধীদের দাবি, বিচারপতি সিনহা দুর্নীতি মামলায় কড়া অবস্থান নেওয়ার কারণেই তাঁর স্বামীকে সিআইডি দিয়ে হেনস্থার ছক কষেছে রাজ্য সরকার। যদিও সরকার পক্ষের যুক্তি, সিআইডি তার নিজের কাজই করছে। এর পিছনে কোন রাজনৈতিক অভিসন্ধি নেই।

 

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -