Homeপশ্চিমবঙ্গনিউটাউনে ‘অবৈধ’ দোকান উচ্ছেদকে কেন্দ্র করে ধুন্ধুমার কান্ড, মার পালটা মারের অভিযোগ

নিউটাউনে ‘অবৈধ’ দোকান উচ্ছেদকে কেন্দ্র করে ধুন্ধুমার কান্ড, মার পালটা মারের অভিযোগ

- Advertisement -

কলকাতা – ‘অবৈধ’ দোকান উচ্ছেদ নিয়ে শনিবার বেলায় ধুন্ধুমার কান্ড ঘটে গেল নিউটাউনে। দোকান উচ্ছেদ ঘিরে রণক্ষেত্র হয়ে উঠল এলাকা। নিউটাউন ঝিলপাড়ে দোকান উচ্ছেদ ঘিরে দেখা দিল ব্যাপক উত্তেজনা ঘটনায় হিডকোর লোকজনকে মারধর করার অভিযোগ। উচ্ছেদ করতে এলে হিডকোর কর্মীদের স্থানীয় দোকানদাররা মারধর করেন বলে অভিযোগ।

পাল্টা তাঁদেরও মারধর করা হয়েছে বলে অভিযোগ দোকানদারদের। দোকান ভাঙচুর করে তাতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। ঘটনাস্থলে নিউ টাউন থানার বিশাল পুলিশ বাহিনী হাজির হয়ে পরিস্থি সামাল দেওয়ার চেষ্টা করছে।

এ দিন নিউটাউনের ঝিলপাড় এলাকায় অবৈধ দোকান সরানোর অভিযানে নেমেছিল রাজ্যের আবাসন দফতরের অধীনস্ত সংস্থা ‘হিডকো’। বুলডোজার নিয়ে দোকানঘর ভাঙা শুরু হতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন দোকানদারেরা। তাঁদের বক্তব্য, এই সব দোকান থেকে রুজিরুটি চলে সবার। তাই এগুলি ভেঙে দিলে তাঁদের অন্ন সংস্থানের ব্যবস্থা করে দিতে হবে প্রশাসনকে।

‘হিডকো’র তরফে বলা হয়, তাদের কর্মীরা দোকানদারদের বাধার মুখে পড়ে। শুধু তাই নয়, বিক্ষোভকারীরা কর্মীদের মারধর করেছে বলেও অভিযোগ তোলা হয়। পাল্টা অভিযোগে দোকানদারের জানান, তাঁদেরই মারধর করেছেন ‘হিডকো’র কর্মীরা।

এই দোকানঘর উচ্ছেদ কর্মসূচির প্রতিবাদে রাস্তায় আবর্জনা জড়়ো করে আগুন জ্বালিয়ে দেন দোকানদারেরা। গোলমালের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় নিউটাউন থানার পুলিশ। আপাতত পুলিশি তৎপরতায় পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আনা গিয়েছে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -