Homeপশ্চিমবঙ্গ‘ও বিজেপিতে আসতে চেয়েছিল,’-বাইরনকে নিয়ে দিলীপ ঘোষের নতুন দাবিতে জল্পনা

‘ও বিজেপিতে আসতে চেয়েছিল,’-বাইরনকে নিয়ে দিলীপ ঘোষের নতুন দাবিতে জল্পনা

- Advertisement -

কলকাতা – সাগরদিঘির বিধায়ক বাইরন বিশ্বাসের দলবদল বিতর্কে নতুন করে ঘি ঢাললেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তাঁর দাবি, কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসা বাইরন বিশ্বাস যোগ দিতে চেয়েছিলেন বিজেপিতেও! কিন্তু বাংলার বিজেপি নেতা দিলীপ ঘোষই তাঁকে ফিরিয়ে দেন।

বুধবার এনিয়ে মন্তব্য করতে গিয়ে দিলীপ ঘোষ সংবাদ মাধ্যমে বলেন, ‘‘আমি ওকে চিনি। ও একসময় বিজেপি করতে চেয়েছিল। আমি বারণ করেছিলাম। বলেছিলাম, তুমি ব্যবসায়ী বাড়ির ছেলে। বিজেপি করলে তোমার ব্যবসা করতে অসুবিধা হবে। তুমি যেহেতু সংখ্যালঘু, তোমাকে স্বীকৃতি দেবে না।’’

আর এখানেই প্রশ্ন উঠছে, হঠাৎ করে দিলীপ ঘোষ একথা বলতে গেলেন কেন? আর সত্যি সত্যিই যদি বাইরন বিশ্বাস কখনও বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করে থাকেন, দিলীপ ঘোষ মানা করেছিলেন কেন? সংখ্যালঘুদের দল স্বীকৃতি দেবে না বলে দিলীপ ঘোষ কি আসলে বিজেপিকেই বিঁধতে চেয়েছিলেন?

অন্যদিকে, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেছেন – তিনি আগেই জানতেন বাইরন বিশ্বাস কংগ্রেস ও সিপিএম জোটের সমর্থনে মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা উপনির্বাচন জিতলেও পরে তৃণমূল যোগ দেবেন।

আবার বাইরন নিজে তৃণমূলে যোগদানের পর বলেছেন, তিনি বরাবরই তৃণমূলে ছিলেন। কিন্তু দিলীপ বলেছেন, বাইরন তাঁর কাছে বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন বছর কয়েক আগেই। যদিও সেটি ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে কি না তা স্পষ্ট করেননি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

তবে কি বিজেপিতে যোগ দিতে না পেরেই বাইরন বিশ্বাস তৃণমূলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন? নাকি তৃণমূল বাধ্য করেছে বলেই বাইরন তৃণমূলে যোগ দিলেন? দিলীপ অবশ্য তার জবাব দেননি। তবে গেরুয়া শিবিরের সর্বভারতীয় সহ-সভাপতি বলেছেন, ‘‘পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসকে চটিয়ে কেউ ব্যবসা করে খেতে পারবে না। বাইরন ব্যবসায়ী। কৃষ্ণ কল্যাণী, অর্জুন সিং, সবাইকেই তাই আমরা এভাবে সারেন্ডার করতে দেখেছি।’’

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -