Homeপশ্চিমবঙ্গজানুয়ারিতেই কাটতে পারে চাকরি জট, ব্রাত্য- কুণালের সঙ্গে বৈঠকের পর আশাবাদী প্রার্থীরা

জানুয়ারিতেই কাটতে পারে চাকরি জট, ব্রাত্য- কুণালের সঙ্গে বৈঠকের পর আশাবাদী প্রার্থীরা

- Advertisement -

কলকাতা – আন্দোলনরত চাকরি প্রার্থীদের জট শেষ পর্যন্ত কাটতে চলেছে। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠকের পর এমনটাই ইঙ্গিত দিলেন চাকরিপ্রার্থীদের প্রতিনিধিরা। নিয়োগ সংক্রান্ত জটিলতা কেটে যাওয়ার বিষয়ে আশাবাদী চাকরিপ্রার্থীরা। বৈঠক শেষে এক চাকরিপ্রার্থী বলেন, ‘‘মনে হচ্ছে শীঘ্রই নিয়োগপত্র হাতে নিয়ে আমরা বাড়ি ফিরতে পারব।’’

ব্রাত্য বসুর সঙ্গে বৈঠকের পর তাঁরা জানালেন, তাঁরা সময়সীমা পেয়ে গিয়েছেন। আগামী ১ ফেব্রুয়ারির মধ্যেই নিয়োগের নিশ্চয়তা তাঁদের কাছে চলে আসবে। এমনই আশ্বাস মিলেছে বিকাশ ভবন থেকে। বৈঠকে ইতিবাচক আশ্বাস পেয়েছেন চাকরিপ্রার্থীরা। তাঁরা জানান, আইনি ব্যবস্থাকে সম্মান জানিয়েই নিয়োগের বন্দোবস্ত করছে রাজ্য সরকার। আধিকারিকদের সঙ্গে আলোচনা করে তেমনই নিশ্চয়তা তাঁরা পেয়েছেন। 

বৈঠক থেকে বেরিয়ে চাকরিপ্রার্থীরা জানান, আইনি প্রক্রিয়াকে সম্মান জানিয়ে সব দিক বিবেচনা করেই তাঁদের নিয়োগের বিষয়টি দেখছে শিক্ষা দফতর। শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করে তেমনই ইঙ্গিত তাঁরা পেয়েছেন। তাঁরা আশাবাদী, দ্রুত এই সমস্য়া মিটে যাবে। কেটে যাবে নিয়োগের সমস্ত জট। 

চাকরিপ্রার্থীদের সঙ্গে ব্রাত্যের বৈঠকে হাজির ছিলেন কুণাল ঘোষও। তিনি বলেন, ‘‘বৈঠক ইতিবাচক দিকে এগোচ্ছে। আইনি জটিলতায় এতগুলো নিয়োগ আটকে আছে। নির্দিষ্ট কিছু পদক্ষেপের মাধ্যমে এর সমাধানের একটা প্রক্রিয়া চলছে। দু’পক্ষই তা নিয়ে ঐক্যমতে পৌঁছেছে।’’

চাকরিপ্রার্থীদের নিয়োগ সংক্রান্ত একটি মামলা এই মুহূর্তে সুপ্রিম কোর্টে বিচারাধীন। সম্প্রতি সেই মামলার শুনানি পিছিয়ে গিয়েছে। আগামী ২ জানুয়ারি মামলাটি আবার শোনার কথা শীর্ষ আদালতে। তবে আপাতত আন্দোলন থামছে না। ধর্না যেমন চলছে, তেমনই চলবে বলে জানান চাকরিপ্রার্থীরা। ১ ফেব্রুয়ারির মধ্যে তাঁদের সমস্যার সমাধান হয়ে গেলে আন্দোলন তুলে নেওয়া হবে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -