Homeখবর‘‘ওটিটিতে আসছে ‘দ্য কেরালা স্টোরি’, দিদি আর আটকাতে পারবে না’’ - সুদীপ্ত...

‘‘ওটিটিতে আসছে ‘দ্য কেরালা স্টোরি’, দিদি আর আটকাতে পারবে না’’ – সুদীপ্ত সেন

- Advertisement -

কলকাতা – ‘দ্য কেরালা স্টোরি’ এ বার ‘ওভার দ্য টপ’ (ওটিটি) প্ল্যাটফর্মে দেখা যাবে। একথা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন খোদ ছবিটির বাঙালি পরিচালক সুদীপ্ত সেন। একই সঙ্গে তিনি কটাক্ষ করে বলেছেন, ‘‘দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) আর আটকাতে পারবেন না!’’

ওটিটি প্রসঙ্গে পরিচালক সুদীপ্ত সেন বলেন, ‘‘ওটিটিতে আসবে। কথাবার্তা চলছে। এই ছবিটি ছোট এলাকাগুলিতে দুর্দান্ত ভাল চলছে। তবে খুব তাড়াতাড়ি, মানে মাসখানেকের মধ্যেই ওটিটিতে চলে আসবে।’’ সেই সূত্রেই ছবিটির নিষিদ্ধকরণ নিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতাকে বিঁধেছেন সুদীপ্ত। বলেছেন, ‘‘ওটিটিতে চলে এলে নিষেধাজ্ঞা আর কী কাজে লাগবে! সরকারেরও তো লোকসান হল। ছবি দেখালে যত টিকিট বিক্রি হত, তার ৯ শতাংশ ট্যাক্স পেত সরকার। ইগোর লড়াই করে একটা সামান্য বিষয়ে জলঘোলা করা হল।’’

‘দ্য কেরালা স্টোরি’-র পরিচালক সুদীপ্তের দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশের পর পশ্চিমবঙ্গের একমাত্র বনগাঁর একটি সিনেমা হলে ছবিটি চলছিল। কিন্তু সেখান থেকেও মঙ্গলবার ছবিটি তুলে নেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশ উপেক্ষা করে হলমালিকদের ধমক ও হুমকি দিয়ে ছবির প্রদর্শন বন্ধ করা হচ্ছে বলে দাবি করেছেন সুদীপ্ত। এ নিয়ে তিনি আদালতেও যাবেন বলে জানিয়েছেন।

সুদীপ্তের কথায়, ‘‘অবশ্যই কেস করব। আমাদের যা রেভিনিউ লস (রাজস্বের ক্ষতি) হয়েছে, যে মানসিক যাতনার সঙ্গে যুঝেছি, সেটা বলার নয়। এটা মানবতাবিরোধী কাজ। লোকেরা ছবিটি দেখতে চাইছেন। আমাদের বার বার বলছেন, আমাদের ফিল্ম দেখান। কিন্তু আমরা দেখাতে পারছি না। এটা একেবারেই ঠিক নয়।’’ তাঁর দাবি, বাংলায় ছবিটি দেখাতে না পেরে নির্মাতাদের এক মাসে ৮ থেকে ১০ কোটি টাকা লোকসান হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ মে রাজ্যে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সেই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান ছবির নির্মাতারা। শীর্ষ আদালত রাজ্যের নিষেধা়জ্ঞায় স্থগিতাদেশ দেয়। কিন্তু তা-ও রাজ্যের সর্বত্র ছবিটি চলতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ ছবির কলাকুশলীদের।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -