HomeখবরTrain Derailed: দুর্ঘটনার কবলে আজমের-শিয়ালদা এক্সপ্রেস, লাইনচ্যুত হল ৪টি কামরা

Train Derailed: দুর্ঘটনার কবলে আজমের-শিয়ালদা এক্সপ্রেস, লাইনচ্যুত হল ৪টি কামরা

- Advertisement -

নয়াদিল্লি – দুর্ঘটনার কবলে পড়ল আজমের-শিয়ালদা এক্সপ্রেস। লাইনচ্যুল হল ৪টি বগি। ঘটনাটি ঘটে সোমবার দুপুর নাগাদ। দুর্ঘটনাটি ঘটেছে আজমের জংশনে। দুর্ঘটনার জেরে কোনও হতাহতের ঘটেনি বলে জানিয়েছেন রেলের জনসংযোগ আধিকারিক শশী কিরণ।

রেলের রিপোর্ট অনুযায়ী, মেরামতের জন্যে শিয়ালদা-আজমের এক্সপ্রেসটিকে কারশেডে নিয়ে যাওয়া হচ্ছিল আজমের জংশনের। সেই সময় এই বিপত্তি ঘটে। দুর্ঘটনার জেরে ট্রেনের ৪টি কামরা লাইনচ্যুত হয়ে যায়। এই আবহে ট্রেনে কোনও যাত্রী ছিলেন না।

এদিকে এই দুর্ঘটনার জেরে রেল পরিষেবা ব্যাহত হয়নি বলেও জানা গিয়েছে। তবে শীঘ্রই লাইনচ্যুত কামরাগুলিকে সেখান থেকে সরানোর প্রচেষ্টা করা হচ্ছে। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে, তা নিয়ে আপাতত রেলের তরফ থেকে কোনও কিছু বলা হয়নি।

 

এর আগে সম্প্রতি একই রাতে মহারাষ্ট্রে এবং চেন্নাইয়ের কাছে দু’টি পৃথক ঘটনায় লাইনচ্যুত হয়েছিল দু’টি ট্রেন। দু’টি ক্ষেত্রেই দুর্ঘটনার কবলে পড়েছিল দু’টি মালগাড়ি। এর জেরে হতাহতের কোনও ঘটনা ঘটেনি। সেবার একটি মালগাড়ি চেন্নাই হারবরে যাওয়ার সময় লাইনচ্যুত হয়ে গিয়েছিল গত ১০ ডিসেম্বর। দুর্ঘটনাটি ঘটে চেংলাপাট্টুতে। মালগাড়িটির পাঁচটিরও বেশি ডাব্বা ট্র্যাক থেকে নেমে যায়।

ঘটনার ভিডিয়ো সামনে আসে। তাতে দেখা যায়, রেললাইনে বিশাল বড় ফাটল। আবার সেই রাতেই মহারাষ্ট্রেও লাইনচ্যুত হয়েছিল একটি মালগাড়ি। এর জেরে অন্তত ২০টি এক্সপ্রেস ট্রেনের গতিপথ বদল করতে হয়েছিল রেলকে। রিপোর্ট অনুযায়ী, মহারাষ্ট্রের কসারা স্টেশনের সামনে এক মালগাড়িটি লাইনচ্যুত হয়। এর জেরে কসারা থেকে ইগতপুরী ডাউন এবং মিডল লাইনে ট্রেন ছুটতে পারেনি।

এদিকে এর কয়েকদিন আগে গত ৪ ডিসেম্বর ভোররাতে মুর্শিদাবাদের ফরাক্কায় রেল দুর্ঘটনা ঘটেছিল। সেদিন একটি দূরপাল্লার ট্রেনের সঙ্গে ধাক্কা লেগেছিল বালি বোঝাই ট্রাকের। এর জেরে ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায়। রিপোর্ট অনুযায়ী, এই দুর্ঘটনার জেরে প্রায় ১৫ জন যাত্রী আহত হন।

সেই ঘট ফরাক্কার বল্লালপুরে আচমকা রেললাইনের উপর চলে এসেছিল একটি পণ্যবাহী ট্রাক। এই ঘটনা দেখে ট্রেন চালক তড়িঘড়ি ইমারজেন্সি ব্রেক কষেন। সেই সময় ইঞ্জিনে আগুন ধরে যায়। দাউদাউ করে জ্বলতে শুরু করে রাধিকাপুর এক্সপ্রেসের ইঞ্জিন। এদিকে ট্রেনের ধাক্কায় ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়। পরে দমকলের দু’টি ইঞ্জিন ঘণ্টা খানেকের চেষ্টায় ইঞ্জিনের আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -