Homeরাজনীতি৩৫টি আসনের টার্গেট, বঙ্গে ঘুঁটি সাজাতে কলকাতায় আসছেন অমিত শাহ

৩৫টি আসনের টার্গেট, বঙ্গে ঘুঁটি সাজাতে কলকাতায় আসছেন অমিত শাহ

- Advertisement -

কলকাতা – আজ, বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বাংলার বিষয় নিয়ে কথা বললেন শাহের সঙ্গে। সুকান্ত মজুমদারের সঙ্গে ছিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

প্রশ্ন উঠছে, বাংলার টাকা আটকে রাখতেই এই সাক্ষাৎ?‌ একদিন আগে গরিব মানুষের টাকা ছেড়ে দিতে প্রধানমন্ত্রীকে আবেদন জানিয়ে দিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী। তার কয়েক ঘণ্টার মধ্যেই অমিত শাহের সঙ্গে পৃথক সাক্ষাৎ এবং বৈঠক অনেক প্রশ্ন তৈরি করছে। আবার অমিত শাহ উইকএন্ডে কলকাতায় আসছেন। যা নিয়ে চর্চা তুঙ্গে উঠেছে।

রাজ্যের বকেয়া আদায় করা নিয়ে সেই বৈঠক ইতিবাচক হয়েছে বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তবে নেপথ্যে অন্য কোনও খেলা আছে কিনা কেন্দ্রীয় সরকারের তা এখনও স্পষ্ট নয়। তবে এবার বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মোদী–মমতার বৈঠকের পরই বাংলায় আগমন বেশ তাৎপর্যপূর্ণ।

রবিবার রাতে কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লোকসভা নির্বাচনের প্রাক্কালে তিনি বঙ্গ–বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করে বুঝে নিতে চান আদৌ কটা আসন বাংলা থেকে মিলবে। সেই অনুযায়ী প্রচারের তালিকা সাজানো হবে। এবার পশ্চিমবঙ্গে বিজেপির টার্গেট ৩৫টি আসন। কী করে এই টার্গেট পূরণ করা যায় তারই রণকৌশল সাজাতে অমিত শাহর এবারের এই কলকাতা সফর বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।ন্যদিকে এই বৈঠকের নেপথ্যে আরও একটি কারণ আছে। ইতিমধ্যেই লক্ষ কণ্ঠে গীতাপাঠে আসতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটা খানিকটা বঙ্গ–বিজেপি নেতাদের কাছে ধাক্কা। তাই সেই ধাক্কা সামলাতে শাহকে নিয়ে আসা রাজ্যে। রবিবার ময়দানে লক্ষ কণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠান হবে। সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এলে হাজির থাকতে পারতেন সুকান্ত–শুভেন্দু। সেটা হচ্ছে না। এবার রবিবার রাতে অমিত শাহ এলে খানিকটা ড্যামেজ কন্ট্রোল করা যাবে। তাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন সুকান্ত মজুমদার।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -